------প্রায় শেষ প্রান্তে
- Rashed Khan ১৯-০৫-২০২৪

------প্রায় শেষ প্রান্তে


জীবন তো নয় এত্তো সহজ
যা আমরা মনে করি,
জীবনের প্রতিটা পদেই ভাই,
বাইতে হয় যে তরী.
তরির একুল ভাংগে ঐকুল গড়ে
এইতো তরীর খেলা,
দেখতে দেখতে কখন জানি
শেষ হয় তরী বাওয়ার বেলা.
মাঝে মাঝে জীবনটা দাড়ায় এসে
বাকা একটা মোড়ে,
তাইতো মানুষ এতো বেশি থাকে
তালমাখানার ঘোঢ়ে.
জীবন আজ দাড়িয়ে আছে
কঠিন দ্বারপ্রান্তে
বলা যায় না এটা হলে হতেও
পারে জীবনের প্রায় শেষ প্রান্তে.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।